Thursday , November 15 2018

আসছে ‘আইফোন X প্লাস’!

আসছে ‘আইফোন X – প্রকৃতপক্ষে অ্যাপল কোন ’ফোন ম্যানুফাকচারিং’ কোম্পানি নয়। যেমনটা নোকিয়া বা মটোরলা। কিন্তু তারপরও গত প্রায় ১ দশকে আমরা দেখেছি যে, বিশ্বের বাঘা বাঘা সব কয়টা ফোন কোম্পানিকে অ্যাপল বিপুল ব্যবধানে টেক্কা দিয়েছে। এবার আসছে আইফোন X প্লাস।

এই নতুন আইফোনে ডুয়াল সিম আনতে পারে অ্যাপল। এমনটাই ইঙ্গিত মিলছে। চলতি বছরের শুরুতেই আইফোনে ডুয়াল সিম নিয়ে একাধিক গুজব শুরু হয়। মনে করা হচ্ছে, নির্দিষ্ট কিছু অঞ্চলে এই আইফোনটিতেই ডুয়াল সিম আনবে মার্কিন এই সংস্থা। আর আইওএস ১২ বেটা সংস্করণ এই গুজবকে আরও জোড়ালো করেছে। সেপ্টেম্বরে ৬.৫ ইঞ্চি ওলেড পর্দার নতুন ‘আইফোন X প্লাস’ প্রকাশ করতে পারে অ্যাপল বলে ধারণা করা হচ্ছে।সোমবার (৩০ জুলাই) প্রকাশ্যে আনা হয়েছে আইওএস ১২ ডেভেলপার বেটা ৫। নতুন এই অপারেটিং সিস্টেমে পাওয়া গেছে ডুয়াল সিম সমর্থনের ইঙ্গিত। নতুন আইফোনে ডুয়াল সিমের জন্য আলাদা সিম ট্রে থাকবে বলেও জানানো হয়েছে।

তাই ধারণা করা হচ্ছে ডুয়াল সিম সমর্থন একটি সিম ট্রে এবং ইসিম সমর্থনের মধ্যে সীমাবদ্ধ থাকছে না। আইওএস ১২ বেটা সংস্করণের এই তথ্য সঠিক বলে ধরে নেওয়া যায়, কারণ এর আগেও বেটা সংস্করণে পরবর্তী হার্ডওয়্যার বা সফটওয়্যার সমর্থনের তথ্য দিয়েছে অ্যাপল।

অবশ্য এর পূর্বে অ্যাপল হোমপডের ফার্মওয়্যারে আইফোন X এর পর্দার নকশা পাওয়া গেছে। এছাড়া আইওএস ১১ বেটা সংস্করণে ফেইস আইডি, অ্যানিমোজি এবং আপডেটেড এয়ারপড-এর ইঙ্গিত পাওয়া গেছে। সেপ্টেম্বর মাসে প্রকাশ্যে আনতে পারে ফোনটি। মনে করা হচ্ছে, এই অনুষ্ঠানে নতুন তিনটি আইফোন প্রকাশ্যে আনতে পারে আইফোন।

Facebook Comments