Wednesday , June 20 2018
Breaking News

ব্রেকিং নিউজঃ হঠাৎ বন্ধ হয়ে গেলো বিপিএলের ৬ষ্ঠ আসর

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আগামী সিজনে দলগুলোর একাদশে বিদেশি ক্রিকেটারের সংখ্যা কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

গত আসরে একাদশে সর্বোচ্চ পাঁচজন বিদেশি ক্রিকেটার খেলাতে পারার নিয়ম নিয়ে প্রবল সমালোচনা হয়েছিল। এবার সেই জায়গা থেকে সরে এসে একাদশে সর্বোচ্চ চারজন বিদেশি ক্রিকেটার খেলানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

বিসিবির পরিচালনা পর্ষদের সভায় বিপিএল শুরুর সম্ভাব্য সময় হিসেবে অক্টোবরের কথা বলেছিলেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। কিন্তু আজ জানালেন নতুন তথ্য। চলতি বছর মাঠে গড়াচ্ছে না বিপিএলের ৬ষ্ঠ আসর। আগামী বছরের জানুয়ারীতে হবে নতুন সূচী।

এছাড়া বিপিএল নিয়ে হয়েছে আরও বেশ কিছু সিদ্ধান্ত। প্রতিটি দল এবার ৪ জন করে ক্রিকেটার ধরে রাখতে পারবে। এই ৪ জন হতে পারে দেশি-বিদেশি যে কেউ। এমনকি আইকন বা ‘এ’ প্লাস ক্যাটেগরির ক্রিকেটারদেরও ধরে রাখা যাবে।

সংবাদ সম্মেলনে বিসিবি প্রধান বলেন, ‘বিপিএল গভর্নিং কাউন্সিল থেকে প্রস্তাব এসেছিল। সর্বসম্মতিক্রমে সেটা পাশ হয়েছে। গতবার ৫ জন বিদেশি খেলেছিল একাদশে। এবার সেটা আমরা কমিয়ে এনেছি। সর্বোচ্চ চারজন খেলতে পারবে প্রতি দলের একাদশে।’

এবার তাই আগেই ঠিক করে ফেলেছি আমরা। দেশি হোক বা বিদেশি, চারজন করে ক্রিকেটার ধরে রাখতে পারবে প্রতি দল। চারজনই দেশি হতে পারে, বা চারজনই বিদেশি। কিংবা মিলিয়েও হতে পারে।’

Facebook Comments