Thursday , June 21 2018
Breaking News

ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি যে কারনে উদযাপন করেননি মুশফিক

বর্তমানে বাংলাদেশ দলের মিডল অর্ডারে অন্যতম ভরসার নাম মুশফিক। সেই মুশফিকের ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি আসে ২০১৩ সালে। কিন্তু নিজের ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি উদযাপন করেননি মুশফিক। কেননা ন্সেই ম্যাচ হারতে হয় বাংলাদেশকে।

২০১১ সালে জিম্বাবুয়ে সিরিজে ৩য় একদিনের ম্যাচ। এর আগে ২-০ তে এগিয়ে ছিলো জিম্বাবুয়ে। ৩য় ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ২৫০ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। জবাবে ব্যাট করতে নেমে ৬৬ রানেই ২ উইকেট হারায় টাইগাররা। একপ্রান্তে তখনো দূর্দান্ত খেলছিলো তামিম ইকবাল। টু ডাউনে ক্রিজে আসেন মুশফিক। কিন্তু ৯১ রানের মাথায় তামিম এবং ১২৪ রানের সময় ৪র্থ উইকেট সাকিব আউট হলে চাপে পড়ে টাইগাররা। এরপর শুভাগত হোমকে নিয়ে ৫৯ রানের জুটি বাধে। ১৮৫ রানের মাথায় হোম আউট হলে। অন্যপ্রান্তে আসাযাওয়ার মিছিল শুরু হয়। তারপরেও একপ্রান্ত আগলে রাখেন মুশফিক।

৭ বলে ৮ রান দরকার হাতে ছিলো ২উইকেট। কিন্তু জারভিসের ইউর্কারে আউট হয়ে যায় রুবেল। শেষ ওভারে প্রয়োজন ৭ রান হাতে আছে ১টি মাত্র উইকেট। স্ট্রাইকে ছিলো ৯৯ রানে অপরাজিত মুশি। লাস্ট ওভারের ১ম বলে ২ রান নিয়ে ক্যারিয়ারের প্রথম ওয়ানডে শতক তুলে নেন। কিন্তু শতক আদায় করার পরেও কোনো সেলিব্রেশন নেই মুশির। দলকে যে জয়ের বন্দরে নিয়েও নেয়া হলো না। বাংলাদেশ ৫ রানে হেরে যায়। সেই ম্যাচে ১০০ বলে ১০১ রান করে আউট হোন মুশফিক।

Facebook Comments