Wednesday , November 14 2018

কেমন আছেন ইরফান, জানিয়েছেন নিজেই!

কেমন আছেন ইরফান- ‘বিরল ক্যান্সারে’ আক্রান্ত জনপ্রিয় বলিউড অভিনেতা ইরফান খান। স্নায়ুর ক্যান্সার। নাম-নিউরো এন্ড্রক্রাইন টিউমার। লন্ডনে তাঁর চিকিৎসা চলছে। এই মুহুর্তে তাঁর কেমোথেরাপি চলছে বলে জানান ইরফান খান। তিনি বলেন, ক্যান্সার তাঁকে জীবনের এক কোনায় দাঁড় করিয়ে দিয়েছে। ইরফান খান বলেছেন, জীবন নিয়ে এই মুহূর্তে কী করা উচিৎ, সে বিষয়ে ধোঁয়াসা লাগছে তাঁর। কারণ, ক্যান্সার তাঁর জীবনকে এক ঝটকায় নাড়িয়ে দিয়েছে। বিমর্ষ ইরফান বলেন, মন বলছে- ‘আমার আয়ু আর মাত্র কয়েক মাস’।

গত ৩০ বছর ধরে যোগ করছেন তিনি, কিন্তু মনকে এখনও শান্ত করতে পারেননি বলেও জানান ইরফান। তিনি বলেন, ক্যান্সারের বিরুদ্ধে লড়াইটা বড় শক্ত। মন বলছে ‘আমার আয়ু আর মাত্র কয়েক মাস’, বলেন বিমর্ষ ইরফান খান।তবে তাঁর শরীর স্বাস্থ্য নিয়ে কোনও খবরে কান দিতে না করেছেন তিনি। বলেছেন, যতক্ষণ পর্যন্ত না সেই খবরটা তাঁর কাছ থেকে আসছ, ততক্ষণ গুজবে কান দেবেন না বলে জানিয়েছেন ইরফান খান। মাত্র তিন মাস আগে টুইট করে নিজের এই ‘বিরল’ অসুখের কথা জানিয়েছিলেন বলিউড অভিনেতা ইরফান খান।

এদিকে আজ ০৩ আগস্ট ২০১৮ শুক্রবার মুক্তি পেল তার অভিনীত ‘কারওয়া’ ছবিটি। ছবিটি মুক্তির আগ থেকেই বেশ কয়েক বার টুইটে ভক্তদের জানিয়েছেন তার শারীরিক অবস্থার কথা, চিকিৎসার কথাও। শুভেচ্ছা জানিয়েছেন নতুন ছবির সহ-অভিনেতাদেরও।

নতুন ছবি ‘কারওয়া’ মুক্তি নিয়ে মুখিয়ে রয়েছে ইরফানের ভক্তকুল। সম্প্রতি এক কথোপকথনে অভিনেতা তার বর্তমান পরিস্থিতি সম্পর্কে জানিয়েছেন। ইরফান জানান, মোট ১০টি কেমোথিরাপি সাইকেল-এর প্রয়োজন তার চিকিৎসার জন্য। এখনও পর্যন্ত চারটি সাইকেল দেওয়া হয়েছে। তৃতীয় সাইকেলের পর থেকেই ইতিবাচক সাড়া মিলেছে বলে তিনি আরও জানান।

ইরফান জানান, জীবনের এই কঠোর বাস্তবের মুখোমুখি হওয়ার ফলে তার মধ্যে যে পরিবর্তন এসেছে-তা কেবল শারীরিকই নয়, মানসিক ও আধ্যাত্মিকও। জীবনকে দেখছেন অন্যভাবে। তার মানসিক অবস্থা বর্তমানে এমনই হয়েছে, যা হয়তো ৩০ বছর তপস্যা করলেও হতো না।

Facebook Comments