Sunday , July 22 2018
Breaking News

মুক্তি পাচ্ছে ইমরানকে নিয়ে সিনেমা ‘কাপ্তান’

কেমন ছিল ইমরান খানের বর্ণাঢ্য যৌবন? অবসরে কী করতেন এই ক্রিকেট জাদুকর? কোন মন্ত্রে ঝড় তুলতেন খেলার মাঠে? কেমন তার পারিবারিক জীবনী এবার রুপালি পর্দাতেই এসব কৌতূহল মিটবে।

পাকিস্তানের এই রমনী মোহন ক্রিকেটারের জীবনী নিয়ে নির্মিত সিনেমা ‘কাপ্তান’ শিগগিরই দেশটির হলগুলোতে মুক্তি পাচ্ছে। সিনেমাটি প্রথম টিজার মুক্তি পেয়েছিল ২০১৩ সালে।

দলের ক্যাপ্টেন হিসেবে ১৯৯২ সালে পাকিস্তানকে এনে দেন ক্রিকেট বিশ্বকাপ। বর্তমানে পাকিস্তানের প্রভাবশালী রাজনীতিক।

বুধবার এক প্রতিবেদনে এক্সপ্রেস ট্রিবিউন জানায়, নির্মিত হওয়ার পর প্রায় ছয় বছর ধরে মুক্তির অপেক্ষায় রয়েছে সিনেমাটি। এটি ২০১৩ সালে পাকিস্তানের সাধারণ নির্বাচনের ঠিক আগেভাগে মুক্তির কথা ছিল। কিন্তু ভোটের আগে এক দুর্ঘটনার শিকার হন ইমরান খান। ফলে আটকে যায় মুক্তি।

সফল ক্রিকেটার থেকে এক প্রভাবশালী রাজনীতিক হয়ে ওঠা পর্যন্ত এক বিচিত্র জীবন অতিবাহিত করেছেন ইমরান খান। লম্বা চুল আর সুদর্শন চেহারার ইমরান ছিলেন রমনীদের স্বপ্নের পুরুষ। অনেকেই বলে থাকেন, প্লেবয়ের মতো জীবন উপভোগ করেছেন তিনি। এ পর্যন্ত তিন-তিনটা বিয়ে করেছেন। তার প্রথম স্ত্রী লন্ডনের সুন্দরী জেমাইমা গোল্ডস্মিথ।

জেমাইমার সঙ্গে তালাকের পর বিয়ে করেন রেহাম খানকে। রেহাম খানের সঙ্গে ছাড়াছাড়ির পর বর্তমানে আধ্যাত্মিক গুরু বুশরা মানেকার সঙ্গে সংসার করছেন তিনি।

কাপ্তানে ইমরানের চরিত্রে অভিনয় করেছেন পাকিস্তানের তরুণ অভিনেতা আবদুল মান্নান। তিনি বলেন, ছবির ৬০ শতাংশই ইমরানের ব্যক্তিগত জীবন নিয়ে। জেমাইমার সঙ্গে তার প্রেমের সময়টাও তুলে ধরা হয়েছে ছবিতে। জেমাইমার চরিত্রে অভিনয় করেছেন ওয়াজুদ সিনেমা খ্যাত সাঈদা ইমতিয়াজ।

Facebook Comments