Sunday , July 22 2018
Breaking News

আর্জেন্টিনার কোচের ভূমিকায় মেসি-মাসচেরানো!

ক্রিকেটে দল নির্বাচন কিংবা মাঠে খেলোয়াড়দের ব্যবহারের ক্ষেত্রে অধিনায়কের মূখ্য ভূমিকা থাকলেও ফুটবলে সেটা তেমন দেখা যায় না। একাদশ নির্বাচন ফরমেশন সাজানো এগুলো কোচই করে থাকনে। কিন্তু এবার আর্জেন্টিনার ক্ষেত্রে হতে যাচ্ছে ভিন্ন ঘটনা। সয়ং অধিনায়ক নিজেই নির্বাচন করবে কে একাদশে খেলবে কে খেলবেনা!

কোচের সাথে কোন্দলের কারণে নাইজেরিয়ার বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে মেসি-মাসচেরানোরা ঠিক করবেন একাদশ। গুঞ্জণ উঠেছিলো কোচের বহিষ্কার নিয়েও। কিন্তু শেষ পর্যন্ত সাম্পাওলিই থাকছেন মেসিদের কোচ। নামেমাত্র সাম্পাওলি কোচ থাকলে দল পরিচলনা করবেন ম্যানেজার হোর্হে বুরুচাগা ও দলের সিনিয়র ফুটবলাররা।

পরের রাউন্ডে যেতে হলে আর্জেন্টিনার সামনে রয়েছে কঠিন সমীকরণ। নাইজেরিয়ার সাথে হারলেই বেজে যাবে বিদায়ঘণ্টা। প্রথম দুই ম্যাচের হতাশার পর তাই স্বভাবতই একাদশে আসতে পারে পরিবর্তন।

তবে সাম্পাওলি নন, একাদশ সাজাবেন অধিনায়ক লিওনেল মেসি ও হাভিয়ের মাসচেরানোরা। আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের সাথে আলোচনা করেই নাকি তারা এই সিদ্ধান্ত নিয়েছেন। ফুটবল ফেডারেশনের জেনারেল ম্যানেজার হোর্হে বুরুচাগার সাথে কথা বলে সাবেক বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন ফুটবলার রিকার্ডো গুস্তি ডেইল মেইলকে জানিয়েছেন, একাদশ নির্বাচনে ফুটবলাররাই মুখ্য ভূমিকা রাখবে, ‘ফুটবলাররাই একাদশ নির্বাচন করবে। সাম্পাওলিকে এটা মেনে নিতে হবে। আর কিছু করার নেই।’

আগামী ২৬ জুন গ্রুপ-পর্বে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হেবে দু’দল।

Facebook Comments