Thursday , June 21 2018
Breaking News

আয়ারল্যান্ডে অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশি কিশোরী লাবিবা

আয়ারল্যান্ডে অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশি কিশোরী লাবিবা। প্রবাসে দেশের গৌরব বয়ে আনলেন আয়ারল্যান্ডে বসবাসকারী কিশোরী লাবিবা জাইগিরদার। সম্প্রতি লাবিবা আয়ারল্যান্ডের ডাবলিনের সেন্ট রাফায়েলা স্কুলে ২য় বর্ষের (৮ম শ্রেনী) ছাত্রী।

তিনশ শিক্ষার্থীর মধ্যে একমাত্র বাংলাদেশি হিসেবে ওই স্কুল থেকে এই অ্যাওয়ার্ডটি তাকে দেয়া হয়। জানা গেছে প্রতিবছর এ আই ব্যাংক একজন ছাত্রীকে লেখাপড়ায় ভালো করার জন্য একাডেমিক অ্যাওয়ার্ড প্রদান করে। এ বছর লাবিবা এই অ্যাওয়ার্ড অর্জন করে নিল। এর ফলে চারিদিক হৈচৈ পড়ে যায়। একজন বাংলাদেশি হিসেবে এ অর্জন গৌরবের।

একদিকে সে যেমন সম্মানিত হয়েছে, তেমনি ভাবে দেশকে তার এ অর্জনের মাধ্যমে তুলে ধরা হয়েছে। যে স্কুল থেকে লাবিবা অ্যাওয়ার্ডটি পান সেটা শুধু এই ক্লাসেরই নয়। এটি একটি সেকেন্ডারী স্কুল। এই স্কুলে যারা জুনিয়র সাইকেলে আছে অর্থাৎ ১ম থেকে ৩য় বর্ষের (৭ম থেকে ৯ম শ্রেনী) পর্যন্ত প্রায় ৩০০ ছাত্রীর মধ্যে থেকে একজনকেই এই এওয়ার্ড প্রদান করা হয়।

তার মধ্যে লাবিবা সেই বিজয়ী কিশোরী। এ অর্জন প্রসঙ্গে লাবিবার বাবা জিন্নুরাইন জাইগিরদার বলেন এই অ্যাওয়ার্ড প্রাপ্তিতে সত্যি আমরা অত্যন্ত আনন্দিত।

বিশেষ করে এই স্কুলের একমাত্র বাংলাদেশি হিসাবে আমরা অত্যন্ত গর্বিত। তিনি বলেন এই মুহূর্তে লাবিবা নিজেকে আগামী বছর জুনিয়র সার্টিফিকেট (এসএসসি) সমতুল্য পরীক্ষায় ভালো ফলাফলের জন্য সকলের নিকট দোয়াপ্রার্থী। সে ভবিষ্যতে বাংলাদেশের সুনাম বৃদ্ধির লক্ষ্যে পড়ালেখায় আরো ভালো করতে চায়।

Facebook Comments