Thursday , June 21 2018
Breaking News

ফরিদপুরে যৌন পল্লীর শিশুরা পেল জন্মনিবন্ধন সনদ

ফরিদপুরে যৌনপল্লীর শিশুরা পেল জন্মনিবন্ধন সনদ। বুধবার দুপুরে পৌর মেয়র শেখ মাহতাব আলী মেথু শিশুদের মায়েদের হাতে জন্মনিবন্ধন সনদ তুলে দেন।

এ সময় স্থানীয় এনজিও শাপলা মহিলা সংস্থার প্রজেক্ট অফিসার প্রশান্ত সাহা, জয় নারী কল্যাণ সমিতির সভাপতি আলেয়া বেগমসহ অন্যরা উপস্থিত ছিলেন।

শাপলা মহিলা সংস্থার প্রজেক্ট অফিসার প্রশান্ত সাহা বলেন, ফরিদপুরের রথখোলা ও সিঅ্যান্ডবি ঘাট যৌনপল্লীর শিশুদের নিয়ে আমরা বহুদিন কাজ করছি। কিন্তু জন্মনিবন্ধন সনদ না থাকায় তাদের শিক্ষা ও স্বাস্থ্যসেবাসহ বিভিন্ন সুবিধা পাওয়ার ক্ষেত্রে নানা রকম সমস্যা হচ্ছিল। আমরা পৌর মেয়রকে বিষয়টি বুঝিয়ে বলেছি। গতকাল রথখোলা যৌনপল্লীর ১০৩ শিশুর জন্ম নিবন্ধন সনদ দেওয়া হয়।

তিনি বলেন, এর আগে সিঅ্যান্ডবি ঘাট যৌনপল্লীর ১০৫ জন শিশুর জন্মনিবন্ধন সনদ দেয় ডিক্রিরচর ইউনিয়ন পরিষদ। জন্মনিবন্ধন সনদ পাওয়ায় ওই শিশুদের শিক্ষা ও স্বাস্থ্য সেবা পাওয়া সহজ হবে।

পৌর মেয়র শেখ মাহতাব আলী মেথু বলেন, যৌনপল্লীর শিশুরা অভিভাবকহীন থাকায় তাদের অনেক অসুবিধা হচ্ছিল। আমরা জনপ্রতিনিধি হিসেবে মানবিক দিক চিন্তা করে তাদের জন্ম নিবন্ধন সনদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

Facebook Comments