Wednesday , June 20 2018
Breaking News

‘আমি নিজেই আজ বসব মোস্তাফিজের সাথে’

হটাৎ বাংলাদেশের কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের ইনজুরি হতাশ করেছে ক্রিকেট সমর্থকসহ বিসিবির কর্মকর্তাদের। ইনজুরিতে ভুগলেও এমন তথ্যটি বিসিবিকে জানাননি মোস্তাফিজ। বাংলাদেশ টিম যখন আফগানদের বিপক্ষে সিরিজ খেলতে ভারত সফরে যাবে, ঠিক তখন মোস্তাফিজ জানান, তিনি খেলতে পারবেন না। এর কারণ জিজ্ঞাসা করা হলে কাটার মাস্টার বলেন, পায়ে প্রচণ্ড ব্যাথা অনুভব করছেন তিনি। যার কারণে আফগানিস্তান সিরিজের জন্য দলের সঙ্গে যেতে পারবেন না।

এরপরই বিসিবি এক্স-রে করানোর জন্য নির্দেশ দেয় মুস্তাফিজকে। সেখানে পায়ের ব্যাথার সমস্যা ধরা পড়ে। ইনজুরির বিসয়টি লুকিয়ে রাখায় মোস্তাফিজের উপর বেশ চটেছেবিসিবি।

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান আকরাম খানও বেশ ক্ষিপ্ত মুস্তাফিজের উপর। ইনজুরির বিষয়টি কেন এতদিন লুকিয়ে রেখেছিল তা নিয়ে মুস্তাফিজের সঙ্গে বসবেন বলে জানিয়েছেন আকরাম খান।

‘আমি নিজে আজই মুস্তাফিজের সাথে বসবো। এই বিষয়ে তার সাথে কথা বলব। কি কারণে সে শেষ মুহূর্তে ব্যাথার কথা জানাল? আগে টিম ম্যানেজমেন্টকে কেন কিছু জানায়নি? তার কাছে সুস্পষ্ট ব্যাখা চাইব।’

ভারত থেকে দেশে ফিরে এসে ক্রিকেটারদের ভিতর একটি প্রস্তুতি ম্যাচ অনুষ্ঠিত হয়। সেই ম্যাচেও খেলেছিলেন মুস্তাফিজ। তখনও কোন সমস্যার কথা জানায়নি ম্যানেজার, কোচ কিংবা নির্বাচকের কাছে।

গুরুত্বপূর্ণ সিরিজের আগে ইনজুরির দোহাই দিয়ে নিজের নাম সরিয়ে নেওয়াতে মুস্তাফিজের পেশাদারিত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। এই ব্যাপারে আলোচনায় বসবেন বলে জানিয়েছেন তিনি।

‘এটা রীতিমত দায়িত্ব ও কর্তব্যে অবহেলা। পেশাদারিত্বের এতটুকু ছোঁয়া নেই। জাতীয় দলের ক্রিকেটারের কাছ থেকে এমন অপেশাদার আচরণ কোনোভাবেই কাম্য নয়। আমরা বিষয়টি খুঁটিয়ে দেখবো।’

ইনজুরি নিয়ে বিসিবির কাছ থেকে বিষয়টি লুকানোতে তার উপর অনেক কর্মকর্তাই ক্ষিপ্ত। জানা যায় বোর্ডের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হবেন মুস্তাফিজ।

মুস্তাফিজের বিকল্প হিসেবে কে যাচ্ছে ভারতে সেটি এখনো নিশ্চিত করে কিছু জানায়নি বিসিবি। তবে শুনা যাচ্ছে তার বদলি পেসার শফিউল কিংবা আবুল হাসান রাজুকে পাঠানো হবে।

Facebook Comments