Thursday , June 21 2018
Breaking News

সর্বোচ্চ আয়ের তালিকায় কোহলি, দ্বিতীয় মেসি

বিশ্বের সবচেয়ে বেশি আয় করা খেলোয়াড়ের তালিকায় একমাত্র ক্রিকেটার হিসেবে ১০০ জনের মধ্যে স্থান পেয়েছেন বিরাট কোহলি। তিনি ৮৩তম স্থানে। এই তালিকায় দ্বিতীয় লিওনেল মেসি। বিশ্বখ্যাত মার্কিন ম্যাগাজিন বা সাময়িকী ফোর্বস এ তথ্য প্রকাশ করেছে।

১০০ জনের মধ্যে কোনো নারী অ্যাথলেট নেই। শীর্ষে আছেন বক্সিংয়ের ফ্লয়েড মেওয়েদার। গত সাত বছরে চতুর্থবার তিনি সেরা হলেন। তার বার্ষিক আয় ২৮৫ মিলিয়ন ইউএস ডলার।

ফ্লয়েড মেওয়েদার
ফুটবল থেকে ক্রিস্টিয়ানো রোনালদো গত দুই বছর শীর্ষে ছিলেন। এবার তিনি তিন নম্বরে চলে গেছেন। মেসির সঙ্গে বার্সার নতুন চুক্তির কারণে ব্যবধান বেড়েছে বলে জানাচ্ছে ফোর্বস।

মেসির আয় ১১১ মিলিয়ন ইউএস ডলার। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৯৩৫ কোটি ২৭৮ লাখ ৫ হাজার ৭৯৫ টাকা! সেখানে রোনালদোর আয় ১০৮ মিলিয়ন ইউএস ডলার বা ৯০৯ কোটি ৬৫ লাখ ৭ হাজার ২৬২ টাকা।

পিএসজিতে যাওয়ার পর নেইমারের আয় বেড়েছে হুহু করে। ১৩ ধাপ এগিয়ে তিনি আছেন পঞ্চম স্থানে। তার আয় ৯০ মিলিয়ন ইউএস ডলার বা ৭৫৮ কোটি ২৬ লাখ ২২ হাজার ৩৪৩ টাকা।

টেনিস খেলোয়াড়াদের মধ্যে রজার ফেদেরার শীর্ষে। সার্বিক তালিকায় তিনি আছেন সাত নম্বরে। গ্যারেথ বেল ৩৫ নম্বরে। পগবা ৫২ নম্বরে।

কোহলির বার্ষিক আয় ২৪ মিলিয়ন ইউএস ডলার বা ২০২ কোটি ২৪ লাখ ৮৩ হাজার ৯৬৮ টাকা।

Facebook Comments