Thursday , June 21 2018
Breaking News

হোয়াইট ওয়াশের পথে বাংলাদেশ!

স্পোর্টস ডেস্কঃ ১২ বলে প্রয়োজন ২০। জয়ের স্বপ্ন দেখছিল টাইগার ভক্তরা। বল করতে এলেন রুবেল। ৫ বলেই ২০ রান নিয়ে নিলেন মোহাম্মদ নবী। প্রথম দুই বলে ৪ ও ৬, তৃতীয় বল ডট কিন্ত পরের দুই বলে আবার ৪ ও ৬। ফলাফল ৭ বল বাকী থাকতেই আফগানদের কাছে ৬ উইকেটের বড় হার। হোয়াইট ওয়াশের পথে বাংলাদেশ।

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে আফগানিস্তানের বিপক্ষে ১ ম্যাচ বাকী থাকতেই সিরিজ হারল বাংলাদেশ। এর আগে প্রথম ট-টোয়েন্টিতে ৪৫ রানে আফগানদের কাছে পরাজিত হয় টাইগার বাহিনী।

এদিন ১৩৫ রানের লক্ষ্যে খেণতে নেমে মোহাম্মস শাহাজাদ ২৪, ঊসমান গণি ২১, সামিউল্লাহ সেনওয়ারির ৪৯ রানে ধীরে ধীরে জয়ের পথে এগুতে থাকে আফগানিস্তান। মোহাম্মদ নবী ১৫ বলে ৩১ এবং শফিকুল্লাহ ০ রানে অপরাজিত থাকেন। ম্যাচে একটি বারও মনে হয়নি বাংলাদেশ জিততে পারে।

বাংলাদেশের হয়ে দুটি উইকেট নেন মোসাদ্দেক, ১টি করে উইকেট নেন রুবেল ও আবু হায়দার। সবচেয়ে খরুচে বোলার ছিলেন রুবেল ও সাকিব। রুবেলের চার ওভারে রান আসে ৩৮। তার মধ্যে শেষ ওভারের ৫ বলেই আসে ২০ রান। সাকিব আল হাসান ৪ ওভারে ৩৭ রান। মোসাদ্দেকের পর সবচেয়ে সফল বোলার বলা যায় নাজমুল ইসলামকে। তার করা চার ওভারে রান আসে মাত্র ১২। দুই ওভারে কোন রানই নিতে পারেনি আফগান ব্যাটসম্যানরা।

দেরাদুনে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে আফগানিস্তানকে ১৩৫ রানের টার্গেট দিয়েছিল বাংলাদেশ। আজ মঙ্গলবার টস জিতে ব্যটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। ক্রিজে নামেন ওপেনার তামিম ইকবাল খান ও লিটন দাস। ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম বলেই লিটন সাজঘরে ফিরে গেলে দেখা মেলে পুরোনো বাংলাদেশের। একমাত্র তামিম ছাড়া কেউই টিকতে পারেনি ২২ গজের পিচে।

তামিমের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৪৩। পেসার রনি ২১ রানে অপারিজত থাকেন। এছাড়া সাব্বির ১৩, মুশফিক ২২, ও মাহমুদুল্লাহ ১৪ রানে আউট হোন। দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি সাকিব, সৌম্য ও লিটন। রানের খাতা খোলার আগেই ফিরে যান মোসাদ্দেক।

আফগানদের হয়ে সর্বোচ্ছ ৪ উইকেট নেন রশিদ খান। মোহাম্মদ নবী নেন দুটি উইকেট আর ১টি করে করে নেন সাপুর জাদরান ও কারিম জানাত।

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ শেষ ও তৃতিয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ৭ জুন বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়।

Facebook Comments