Thursday , June 21 2018
Breaking News

নিজেকে নিয়ে এবার যা বললেন মেসি

স্পোর্টস ডেস্ক: আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলের সর্বোচ্চ গোলদাতা লিওনেল মেসি। স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনার হয়েও তাই। ক্লাবের হয়ে যা সম্ভব সবই জিতেছেন। যৌথভাবে সর্বোচ্চ পাঁচবার ব্যালন ডি’অর পুরস্কার জিতেছেন। মাত্র ৯দিন পরই রাশিয়ায় শুরু হতে যাচ্ছে এ বছরের বিশ্বকাপ। এই ক্ষুদে জাদুকরের কল্যাণে আর্জেন্টিনা এই টুর্নামেন্টে অন্যতম ফেভারিট। অথচ মেসির দাবি, তিনি আর দশজনের মতই সাধারণ একজন ফুটবলার।

চলতি মৌসুমে বার্সার হয়ে স্প্যানিশ লা লিগা জিতেছেন মেসি। লিগে দলটির হয়ে সর্বোচ্চ ৩৪ গোল করে এতে রেখেছেন বড় অবদান। হয়েছেন ইউরোপের লিগগুলোর সর্বোচ্চ গোলদাতা। গোল্ডেন বুটও জিতেছেন। পুরস্কার জেতাকে অভ্যাস বানিয়ে ফেলা মেসির ট্রফি কেসে একটাই অপূর্ণতা। সেটা বিশ্বকাপ।

৩০ বছর বয়সী ফরোয়ার্ড মেসির শেষ বিশ্বকাপ হতে পারে এটাই। ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপে তার দল ফাইনালে উঠলেও জার্মানির কাছে শিরোপা খোয়াতে হয়েছিল। এবারের আসরের মূলপর্বে আর্জেন্টিনা উঠেছে এই ক্ষুদে জাদুকরের হাত ধরেই। কিছুদিন আগেই প্রীতি ম্যাচে হাইতির বিপক্ষে করেছেন হ্যাটট্রিক। তারপরও বিনয়ী মেসির দাবী তিনি একজন সাধারণ খেলোয়াড়, ‘আমি নিজেকে সেরা মনে করি না। আমার মনে হয়, আমি সাধারণ একজন ফুটবলার। মাঠে যখন খেলা শুরু হয় তখন আমরা সবাই এক।’

মেসি সেরা না ক্রিস্তিয়ানো রোনালদো সেরা এই বিতর্ক এখন অনেকদিনের পুরোনো। বিশ্বকাপের আগে এই আর্জেন্টাইন মহাতারকার এমন বিনয়ী বার্তা তার মহত্ব কমাবে না বরং বাড়াবে।

Facebook Comments